April 22, 2024

উত্তর দিনাজপুর খো খো সাব জুনিয়র টুর্নামেন্ট বালক বিভাগে দুধন্ডা আলোক তীর্থ,মহিলা বিভাগে ডালিমগা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন

1 min read

উত্তর দিনাজপুর খো খো সাব জুনিয়র টুর্নামেন্ট বালক বিভাগে দুধন্ডা আলোক তীর্থ,মহিলা বিভাগে ডালিমগা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন

শুভ আচার্যকালিয়াগঞ্জ৩০জুলাই:শনিবার উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের দুধন্ডা আলোক তীর্থ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে উত্তর দিনাজপুর জেলা খো খো অ্যাসোসিয়েশনের উদ্যোগে অনূর্ধ ১৪ সাব জুনিয়ার জেলা খো খো টুর্নামেন্টের খেলা শুরু বেলা ১২টায়। খেলার উদ্বোধন করেন আলোক তীর্থ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতার হোসেন এবং উত্তর দিনাজপুর খো খো অ্যাসোসিয়েশনের সহ সভাপতি সাংবাদিক তপন চক্রবর্তী। উপস্থিত ছিলেন রাজ্য স্তরের খো খো কোচ কৃষ্ণকান্ত চক্রবর্তী সহ বিশিষ্ট ব্যক্তিগন।

 

 

উত্তর দিনাজপুর খো খো অ্যাসোসিয়েশনের সম্পাদক বরুণ দাস বলেন শনিবারের একদিনের সাব জুনিয়ার অনূর্ধ ১৪ টুর্নামেন্টে পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয় হেমতাবাদের দুধন্ডা আলোক তীর্থ বিদ্যাপীঠ এবং মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হয় ডালিম গাও উচ্চ বিদ্যালয়।

 

সংস্থার সাধারন সম্পাদক বরুণ দাস বলেন বিগত দুই বছর আমাদের খো খো অ্যাসোসিয়েশনের সমস্ত খেলা ধুলা বন্ধ থাকার পর দীর্ঘদিন বাদে এই জেলা খো খো সাব জুনিয়ার খেলা অনুষ্ঠিত হল।তিনি বলেন পুরুষ বিভাগে মোট ৮ টি দল এবং মহিলা বিভাগে ৫টি দল অংশ গ্রহন করে।এই খেলার ব্যাপারে দুধন্ডা আলোক তীর্থ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আখতার হোসেন যে ভাবে সহায়তা করেছেন তা মনে রাখার মত। উত্তর দিনাজপুর খো খো অ্যাসোসিয়েশনের অর্গানাইজিং সেক্রেটারি সুমিত কুমার সরকার বলেন খো খো খেলাকে কেন্দ্র করে এই এলাকার ছাত্র ছাত্রীদের মধ্যে প্রচন্ড উৎসাহ দেখা যায়। সেইভাবে তাপপ্রবাহ না থাকার ফলে অল্প বয়সি ছাত্র-ছাত্রীদের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে কোনরকম অসুবিধা হয়নি বলে জানান।

 

দুধন্ডা আলোক তীর্থ উচ্চ বিদ্যালয়ের প্রধান আখতার হোসেন বলেন আমার বিদ্যালয়ের মাঠে এই খেলা করতে পেরে আমি যেমন গর্বিত তেমনি আমার বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এই খেলা থেকে অনেকটাই উৎসাহিত হবে বলে জানান।

তিনি বলেন আমাদের বিদ্যালয়ের ছাত্ররা চ্যাম্পিয়ন হওয়ায় তাদের তিনি অভিনন্দন জানিয়েছেন।রাজা খো খো কোচ কৃষ্ণ কুমার চক্রবর্তী বলেন উত্তর দিনাজপুর জেলায় খো খো খেলায় অনেক প্রতিভা আছে।আমাদের একটু খুঁজে নিতে হবে।

 

প্রকাশ,কালিয়াগঞ্জ ব্লকের লক্ষীপুর মহিম চন্দ্র বিদ্যাভবন পুরুষ বিভাগেও যেমন রানার্স হয় ঠিক একই রকম ভাবে মহিলা বিভাগেও ঐ বিদ্যালয়ের ছাত্রীরা রানার্সের যোগ্যতা অর্জন করে বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *