April 22, 2024

শারিরীক অসুস্থার কারণে কোলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হলো পদ্মশ্রী পুরস্কার প্রাপক ডক্টর সুশোভন বন্দ্যোপাধ্যায়ের।

1 min read

শারিরীক অসুস্থার কারণে কোলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হলো পদ্মশ্রী পুরস্কার প্রাপক ডক্টর সুশোভন বন্দ্যোপাধ্যায়ের।

দিব্যেন্দু গোস্বামী সিউড়ি বীরভূম  সকলকে ছেড়ে চলে গেলেন বোলপুরের ১ টাকার চিকিৎসক তথা বিশিষ্ট সমাজসেবী পদ্মশ্রী পুরস্কার প্রাপক ডক্টর সুশোভন বন্দোপাধ্যায়। মৃত্যুকালীন বয়স হয়েছিল ৮৪ বছর। দীর্ঘদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তিনি। এরপরেই তাঁকে বেশকিছুদিন আগে কোলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তাঁর চিকিৎসা চলছিল।

 

এরপরেই সুশোভনবাবুর বোলপুরের নার্সিংহোমের কর্মীদের সূত্রে খবর কোলকাতার বেসরকারি হাসপাতালে আজ বেলা ১১:১৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।ইতিমধ্যেই তাঁর বোলপুরের নার্সিংহোমে ও বাসভবনে একে একে তাঁর বন্ধু থেকে শুরু করে স্থানীয় বাসিন্দা ও কংগ্রেসের নেতা কর্মীরা ভিড় জমাচ্ছেন। প্রতিদিনের মতোই রুগীরাও আসছেন হাসপাতালে। মৃত্যুর খবর পাওয়া মাত্রই শোকাহত বোলপুর সহ বীরভূমের বাসিন্দারা।গত বছরেই প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিনদের হাত থেকে পদ্মশ্রী পুরস্কার অর্জন করেছেন। প্রায় ২০ লক্ষ রোগী দেখা ও ১ টাকার বিনিময়ে চিকিৎসা করার স্বীকৃতি হিসেবে বোলপুরের ১ টাকার ডাক্তার পদ্মশ্রী সুশোভন বন্দ্যোপাধ্যায়ের নাম উঠেছিল গিনেস বুকেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *