April 22, 2024

পার্থ চট্টপাধ্যায়ের ঘনিষ্ঠর বাড়ি থেকে উদ্ধার ২০ কোটি! টাকা গুনতে ডাকা হল ব্যাঙ্ককর্মী

1 min read

পার্থ চট্টপাধ্যায়ের ঘনিষ্ঠর বাড়ি থেকে উদ্ধার ২০ কোটি! টাকা গুনতে ডাকা হল ব্যাঙ্ককর্মী

SSC দুর্নীতিতে (SSC scam) আজ গোটা দিনে রাজ্যের চারিদিকে তল্লাশি চালায় ইডি (Enforcement Directorate)। এমনকি পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও পরেশ অধিকারীর বাড়িতে হানাও দেয় তদন্তকারীরা। এরপর বিকেলের দিকে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অপ্রপিতা মুখার্জির বাড়ি থেকে নগদ ২০ কোটি টাকা উদ্ধার করে তদন্তকারীরা। এছাড়াও ২০টি মোবাইলও বাজেয়াপ্ত করেছে তাঁরা।ইডির দাবি, শিক্ষক নিয়োগের সঙ্গে এই টাকার যোগসূত্র রয়েছে। এই বিপুল টাকা কোথা থেকে এল আর আর এই ২০টি মোবাইলই বা কোন কাজে লাগত, সেই নিয়ে তদন্ত করছে অফিসাররা। এই বিপুল টাকা গুনতে ব্যাঙ্ক থেকে কর্মীও আনা হয়েছে।শিল্প মন্ত্রী তথা প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ঘনিষ্ঠর বাড়ি থেকে উদ্ধার ২০ কোটি টাকা। উদ্ধার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শুক্রবার দক্ষিণ কলকাতার একটি অভিজাত ফ্ল্যাটে হানা দিয়ে এই টাকা উদ্ধার করে এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই ফ্ল্যাটটি অর্পিতা মুখোপাধ্যায় নামে এক মহিলার বলে জানা গেছে।

 

ইডির তরফে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। তাঁদের সন্দেহ, এই টাকা এসএসসি দুর্নীতির সঙ্গে সরাসরি যোগ রয়েছে। একই সঙ্গে বাজেয়াপ্ত করা হয়েছে ২০টি মোবাইল ফোন। কী কাজে এই মোবাইল ফোনগুলি ব্যবহার করা হত, তা খতিয়ে দেখা হচ্ছে। এই মুহূর্তে ইডির আধিকারিকরা এই টাকা গুনতে ব্যাংক কর্তৃপক্ষের সাহায্য নিচ্ছেন। আনা হচ্ছে তিনটি টাকা গোনার মেশিন।

 

শুক্রবার সকাল থেকেই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি-সহ ১৩টি জায়গায় তল্লাশি শুরু করেছে ইডি। এর মধ্যে রয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িও। এছাড়াও উপদেষ্টা কমিটির প্রাক্তন আহ্বায়ক শান্তিপ্রসাদ সিংহ, মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্য, পর্ষদ সচিব রত্না চক্রবর্তী বাগচীর বাড়িতেও ইডি তল্লাশি চালায়।

মন্তরী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে রাত দশটা অবধি তল্লাশি চলছে বলে জানা গিয়েছে। মাঝখানে অসুস্থও হয়ে পড়েন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর আইনজীবীর উদ্যোগে চিকিৎসক এসে তাঁকে দেখেও যান কিন্তু জিজ্ঞাসাবাদ বন্ধ করেননি ইডি কর্তারা। পার্থর বাড়ির ভেতরে ঢুকতে দেওয়া হয়নি কাউকে। এমনকী নিরাপত্তা রক্ষীদের মোবাইল ফোনও হেপাজতে নিয়েছেন ইডি কর্তারা। বাড়ি ঘিরে রেখেছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। বাড়ির বাইরে রয়েছে নেতাজী নগর থানার পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *