April 12, 2024

রক্তদানে উৎসাহ দিতে সাইকেলে উত্তরবঙ্গের মানুষদের সচেতনে হুগলীর জয়দেব

1 min read

রক্তদানে উৎসাহ দিতে সাইকেলে উত্তরবঙ্গের মানুষদের সচেতনে হুগলীর জয়দেব

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ ২৪জুন:শুক্রবার উত্তর দিনাজপুর জেলার কালিয়া গঞ্জ নাট মন্দির কমিিটি নাট মন্দির প্রাঙ্গণে চার মাস ধরে সাইকেলে করে রক্তদান নিয়ে মানুষদের যিনি সচেতন করে বেড়িয়েছেন সেই জয়দেব রাউতকে সম্বর্ধনা জানালো।এক প্রশ্নের উত্তরে হুগলীর চাপদানির জয়দেব রাউত জানালেন তিনি গত ৭ই মার্চ বারাসতের সুভাষ ময়দান থেকে ওয়েস্ট বেঙ্গল ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের পক্ষ থেকে সাইকেলে করে একা নদীয়া মুর্শিদাবাদ মালদা দক্ষিণ দিনাজপুর এবং উত্তর দিনাজপুর জেলার মানুষদের রক্তদানকে গনআন্দোলনে রূপ দেবার জন্য সচেতন করতেই তার সাইকেল যাত্রা।

তিনি বলেন তার উদ্দেশ্য ছিল তিনি উত্তরবঙ্গের কোচবিহার,দার্জিলিং,জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার যাবেন।কিন্তু প্রচন্ড বর্ষার কারণে তা সম্ভবপর হয়নি। শুক্রবার সকালে মহেন্দ্রগঞ্জ নাট মন্দির কমিটির সভাপতি সুনীল সাহা এবং সম্পাদক প্রকাশ কুন্ডু জয়দেব রাউত এর হাতে ফুলের স্তবক ও একটি সুদৃশ্য মোমেন্ট তুলে দেন। জয়দেব রাঊতের স্লোগান ছিল “জাগো রক্ত দাতা জাগো”।

সম্বর্ধনা সভায় উপস্থিত ছিলেন নাট মন্দির কমিটির কার্যকরী সভাপতি পরিতোষ নন্দী,রক্তদান আন্দোলনের বিশিষ্ট সমাজসেবী সুব্রত সরকার,সন্তোষ বেঙ্গনি সহ বিশিষ্ট ব্যক্তিগণ। জয়দেব রাউত পরে বুনিয়াদপূর হয়ে বারাসতের উদ্দেশ্যে সাইকেল চালিয়ে রওনা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *