April 21, 2024

সাংসদ দেবশ্রী চৌধুরীর সাংসদ কোটার অর্থে মহেন্দ্রগঞ্জ নাট মন্দির প্রাঙ্গনে কমিউনিটি হল তৈরি হতে চলেছে

1 min read

সাংসদ দেবশ্রী চৌধুরীর সাংসদ কোটার অর্থে মহেন্দ্রগঞ্জ নাট মন্দির প্রাঙ্গনে কমিউনিটি হল তৈরি হতে চলেছে

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ১৭ জুন: উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের মহেন্দ্র গঞ্জ নাট মন্দিরে সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর উদ্যোগে ও সাংসদের আর্থিক সহায়তায় নির্মিত হতে চলেছে একটি কমিউনিটি হল।কালিয়াগঞ্জ ৬৪প্রহব নাম যজ্ঞ সমিতির সাধারন সম্পাদক প্রকাশ কুন্ডু জানান রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী আমাদের প্রতিষ্ঠানকে একটি কমিউনিটি হল নির্মাণের জন্য দশ লক্ষ টাকা মঞ্জুর করায় কালিয়াগঞ্জ ৬৪প্রহর কমিটি(মহেন্দ্র নাট মন্দির কমিটির সদস্যরা ভীষন খুশী হয়েছেন।

 

প্রকাশ কুন্ডু বলেন তাদের।নাট মন্দিরের পাক শালার জমিতে এই কমিউনিটি হল ঘরটি তৈরি করা হবে বলে জানান।জানা যায় রায়গঞ্জের সাংসদ কালিয়াগঞ্জের নাট মন্দির কেই শুধু আর্থিক সাহায্য করেনি। কালিয়াগঞ্জ শহরের লায়ন্স ক্লাব সহ আরো বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে আর্থিক দিক দিয়ে সাহায্য করায় রায় গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরীকে অভিনন্দন জানিয়েছে কালিয়াগঞ্জ বাসী।জানা যায় কালিয়াগঞ্জ নাট মন্দিরের এই কমিউনিটি কেন্দ্রটি তৈরীর সম্পূর্ন দেখভালের দায়িত্বে থাকবে কালিয়াগঞ্জ ব্লক।জানা যায় এর পূর্বেও রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী মেদিনীপুরের একটি ধর্মীয় ট্রাস্ট থেকে ১২ লক্ষ্ টাকা নাট মন্দিরকে দান করেছিল।

এখানেই শেষ নয় কালিয়াগঞ্জ পৌর সভার পক্ষ থেকে প্রাক্তন পৌর পিতা কার্তিক চন্দ্র পাল মহেন্দ্রগঞ্জ নাট মন্দিরের সৌন্দর্য্যেয়নের জন্য আনুমানিক ৭৫ লক্ষ টাকা দিয়েছিলেন বলে জানা যায়।বর্তমানে মহেন্দ্রগঞ্জ নাট মন্দিরকে বৃন্দাবন ধামে পরিণত করতে বর্তমান কমিটি অসাধারন কাজ করায় কালিয়াগঞ্জ বাসী প্রচন্ড খুশি বলে জানা যায়।আগামী রথ যাত্রায় নাট মন্দির কমিটি কালিয়াগঞ্জ বাসীকে উপহার দিতে যাচ্ছে একটি জগন্নাথ দেবের মন্দির এবং একটি নুতন দর্শনীয় রথ। যা বেশ কিছুদিন থেকেই নাট মন্দির প্রাঙ্গণেই তৈরি হছে।মহেন্দ্র গঞ্জ নাট মন্দির কমিটির সভাপতি সুনীল সাহা বলেন আগামী পাঁচ বছরের মধ্যে নাট মন্দির কমিটির আরো অনেক উন্নয়ন মূলক কাজ হবে বলেই তার ধারনা।

উল্লেখ্য কালিয়াগঞ্জ এর উন্নয়নের কান্ডারী বলে পরিচিত একদা কালিয়াগঞ্জ পৌরসভার পৌর পতি বর্তমান জেলা বিজেপির সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র পাল নিজে উদ্যোগ নিয়ে এই পরিকল্পনার কথা রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী কে দিয়েছিলেন কালিয়াগঞ্জ বাসীর স্বার্থে। আজ কার্তিক বাবুর এই প্রপোজাল রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী অনুমোদন করা কার্তিক বাবু ধন্যবাদ জানিয়েছেন রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী কে। একটা কথা প্রচলিত রয়েছে চেয়ারের না থেকেও সবার অলক্ষ্যে কাজ করা যায় আর সেই কাজ সবার চক্ষুর আড়ালে থেকে কালিয়াগঞ্জ বাসীর স্বার্থে করে চলছেন যে   প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পাল তা আবারও প্রমাণিত হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *