April 21, 2024

রাধিকাপুর দিল্লী সীমাঞ্চল এক্সপ্রেস ট্রেনটি পুনরায় চালুর দাবিতে কালিয়াগঞ্জ রেল উন্নয়ন কমিটির ডেপুটেশন ও বিক্ষোভ।

1 min read

রাধিকাপুর দিল্লী সীমাঞ্চল এক্সপ্রেস ট্রেনটি পুনরায় চালুর দাবিতে কালিয়াগঞ্জ রেল উন্নয়ন কমিটির ডেপুটেশন ও বিক্ষোভ।

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ ৫জুন : রবিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ বুনিয়াদ রেল রুপায়ন ও উন্নয়ন কমিটির ডাকে কালিয়াগঞ্জ রেল স্টেশনে রাধিকাপুর দিল্লী সীমাঞ্চল এক্সপ্রেস পুনরায় চালু করা সহ আরো দুই দফা দাবির ভিত্তিতে একটি ডেপুটেশন দেওয়া হয়। ডেপুটেশনের নেতৃত্ব দেন কালিয়াগঞ্জ বুনিয়াদপুর রেল রুপায়ন ও উন্নয়ন কমিটির সভাপতি সুনীল সাহা, যুগ্ম সম্পাদক দেবাশীষ ব্রহ্ম,এবং প্রসূন দাস সহ অনেকেই।কালিয়াগঞ্জ রেল স্টেশন চত্বরে ডেপুটেশন দেয়ার পূর্বে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক তপন চক্রবর্তী,

 

সভাপতি সুনীল সাহা,যুগ্ম সম্পাদক প্রসূন দাস,কানাই শেঠ । প্রত্যেকেই তাদের বক্তব্যে বলেন কোভিডের সময়ে দেশের যে সমস্ত গুরুত্বপূর্ন রেল বন্ধ করে রাখা হয়েছিল কোভিড পরবর্তীতে সেই রেল গুলি চালু করা হলেও কোন এক অজ্ঞাত কারনে বিগত দুই বছরের উপর ধরে রাধিকা পুর দিল্লী সীমাঞ্চল এক্সপ্রেস বন্ধ করে রেখেছে রেল দপ্তর কোন যুক্তিতে?যা অত্যন্ত দুর্ভাগ্যজনক।উত্তর দিনাজপুর জেলার যাত্রীদের কথা বিবেচনা করে অবিলম্বে রাধিকাপুর দিল্লী সীমাঞ্চল এক্সপ্রেস ট্রেনটি চালু করতে হবে বলে দাবি জানান।

 

শুধু তাই নয় রাধিকাপুর হাওড়া ট্রেনেনের সময় বেলা সাড়ে এগারোটার পরিবর্তে সকালের দিকে সময় করতে হবে এবং কালিয়াগঞ্জ বুনিয়াদপুর বন্ধ থাকা রেল পথের কাজ পুনরায় শুরু করতে হবে। ডেপুটেশনে উপস্থিত ছিলেন বিজ্ঞান মঞ্চের সুজয় সরকার,বিমল সেন,রেল উন্নয়ন কমিটির ডঃ কাঞ্চন দে,রাধিকা রঞ্জন দেবভূতি,কার্তিক পাহান,সুব্রত রায়,হরেন্দ্র কুমার ব্যানার্জী,সুকান্ত গুহ,প্রদীপ কুন্ডু,অধ্যাপক পবিত্র বর্মন সহ অনেকে। রেল দপ্তর অবিলম্বে ব্যবস্থা গ্রহণ না করলে তারা বৃহত্তর আন্দোলনের পথে যেতে বাধ্য হবে বলে কালিয়াগঞ্জ কালিয়া গঞ্জ রেল স্টেশনের স্টেশন ম্যানেজার পঙ্কজ কুমার দাবি পত্রটি গ্রহন করে বলেন তিনি এই সমস্যা সমাধানে জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট পাঠিয়ে দেবেন সমস্ত ঘটনা জানিয়ে একটি চিঠির মাধ্যমে। ডেপুটেশনে প্রচুর মানুষের সমাগম হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *