April 12, 2024

চলে গেলেন নাট্য ব্যক্তিত্ব অশোক দাস

1 min read

চলে গেলেন নাট্য ব্যক্তিত্ব অশোক দাস

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ ২৯ মে:রবিবার বেলা ১১টায় উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ বিচিত্র নাট্য সংস্থার নাট্য ব্যক্তিত্ব ও এক সময়কার বিশিষ্ট ক্রীড়াবিদ অশোক দাস ফুসফুসে অক্সিজেন জনিত কারনে শেষ নিশ্বাস ত্যাগ করলে কালিয়াগঞ্জে শোকের ছায়া নেমে আসে।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।তিনি বিগত ছয় মাস ধরে বাড়িতে অসুস্থ হয়ে শয্যাশায়ী অবস্থায় ছিলেন।মৃত্যু কালে তিনি স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন।

অশোক দাসের মৃত্তুর খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে তার কালিয়াগঞ্জের মনিবাগস্থিত বাড়িতে সবাই উপস্থিত হয়তাকে শেষ শ্রদ্ধা জানায়।কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতা রাম নিবাস সাহা অশোক দাসের মৃত্যুর খবর পাবার পর তার বাড়িতে গিয়ে শেষ শ্রদ্ধা জানিয়ে আসেন।।কালিয়াগঞ্জ বিচিত্রা নাট্য সংস্থার নাট্য ব্যক্তিত্ব শান্তনু দাস জানায় অশোক দাস শুধু একজন নাট্য ব্যক্তিত্ব ছিলেন না অশোক দাস তার আত্মার আত্মীয় ছিলেন।তার মৃত্যুতে তিনি শোকাহত।বিচিত্রা নাট্য সংস্থা হারালো একজন বড় মাপের নাট্যকর্মী।

 

 

বিচিত্রা নাট্য সংস্থার সম্পাদক অরিন্দম ঘোষ বলেন অশোকদা ছিল বিচিত্রা নাট্য সংস্থা ও বিচিত্রা স্পোর্টিং ক্লাবের অভিভাবক।আমরা হারালাম বড় মাপের একজন নাট্য কর্মীকে। অনন্য নাট্য সংস্থার কর্নধার বিভু ভূষন সাহা বলেন অশোক দাসের মৃত্যুতে উত্তর দিনাজপুর জেলার নাট্য জগতের আঙিনায় অপূরণীয় ক্ষতি হলো যা পূরণ হবার নয়। আমি তার আত্মার শান্তি কামনা করি। জানা যায় অশোক দাস বিচিত্রা নাট্য সংস্থায় ৩০টির মত নাটক উপহার দিয়ে গেছেন।যে নাটকগুলোর বেশ কয়েকটি বাংলাদেশ ,ত্রিপুরা ও কলকাতায় সহ ভারতবর্ষের বিভিন্ন রাজ্যে গিয়ে তিনি করেছিলেন। জানা যায় প্রয়াত অশোক দাসের মেয়ে দুবাই থেকে রওনা দিয়ে কাল বিকেলে আসার পর তার মরদেহ আগামী কাল সন্ধ্যায় কালিয়াগঞ্জ পৌর সভার শান্তিকলোনীর মহা শ্মশানে অশোক দাসের শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *